আসন্ন হজের অংশগ্রহণকারীদের করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণের নির্দেশ

 


যারা এই বছরের আসন্ন পবিত্র হজ পালনের জন্য হজ পারমিট পেয়েছেন, তাদেরকে করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছে সৌদি হজ এবং উমরাহ মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে জারি করা একটি বিজ্ঞপ্তিতে পারমিট ইস্যু হবার ৪৮ ঘন্টার মধ্যে করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ করার জন্য নির্দেশনা দেয়া হয় হাজীদেরকে।




বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা যারা আসন্ন হজ এর জন্য পারমিট লাভ করেছেন, তাদেরকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ করার জন্য এপয়েন্টমেন্ট এর ব্যবস্থা করবে মন্ত্রণালয়। আসন্ন হজে সকল হাজীদের সকল প্রকার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্যই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানায় মন্ত্রণালয়।



হজ এর আবেদন, বাছাই, রেজিস্ট্রেশন এবং পেমেন্ট সম্পন্ন হবার পরে হাজী রা যখন হজ পারমিট পাবেন, তখন যেসকল হাজীর করোনা ভ্যাকসিন এর একটি ডোজ গ্রহণ করা রয়েছে, তাদেরকে নিকটস্থ ভ্যাকসিনেশন সেন্টার থেকে ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।




মন্ত্রণালয় আরো জানায়, করোনা ভ্যাকসিন গ্রহণ করা আসন্ন হজ এর রেজিস্ট্রেশন এর জন্য একটি বাধ্যতামূলক যোগ্যতা হিসেবে কাজ করেছে, এবং আসন্ন হজে অংশগ্রহণ করার জন্য পারমিট প্রাপ্ত হাজীদেরকে করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ করা বাধ্যতামূলক।

source saudi news  / dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال