সৌদি আরব 14 টি কভিড -19 মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে, 12 থেকে 18 বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার শুরু করেছে✔️

 

করোনার ভাইরাসের মহামারী বিশ্বব্যাপী ১৮১ মিলিয়নেরও বেশি লোককে প্রভাবিত করেছে এবং মৃতের সংখ্যা প্রায় ৩.৯৪ মিলিয়নে পৌঁছেছে। (এসপিএ)


রবিবার ঘোষিত বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতে কিংডমের খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষের অনুমোদনের পরে সৌদি আরব সোমবার 12 থেকে 18 বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার কাজ শুরু করে।



রিয়াদ এবং হাফর আল-বাটিনের স্বাস্থ্য বিভাগগুলি জানিয়েছে যে তারা 12 থেকে 18 বছর বয়সের বাচ্চাদের ফাইজার-বায়োএনটেক ভ্যাকসিন দিয়ে ইনোকুলেশন শুরু করেছিল।





আল-জাওফের স্বাস্থ্য বিভাগ 50 বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের জন্য ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করেছে, এবং বলেছে যে যারা এখনও এটি গ্রহণ করেনি তাদের প্রথম ডোজ সরবরাহ করা অব্যাহত রয়েছে।


কিংডম সোমবার 14 টি নতুন COVID-19 সম্পর্কিত মৃত্যুর রেকর্ড করেছে, মোট নিহতের সংখ্যা 7,789 এ উন্নীত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় গত 24 ঘন্টাগুলিতে কিংডমে 1,318 টি নতুন নিশ্চিত হওয়া মামলার সত্যতা নিশ্চিত করেছে, যার অর্থ এখন 484,539 মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন।


মোট মামলার সংখ্যাগুলির মধ্যে, 11,204 সক্রিয় রয়েছেন এবং 1,438 গুরুতর অবস্থায় রয়েছে।

মন্ত্রক সূত্রে জানা গেছে, মক্কায় সর্বাধিক সংখ্যক মামলা রেকর্ড করা হয়েছে ৩৪৫, পূর্বে প্রদেশটি ৩০২, রাজধানী রিয়াদে ২ 247, আসির রেকর্ড করা হয়েছে ১1১, এবং জাজান ৯৩ টি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।







স্বাস্থ্য মন্ত্রকও ঘোষণা করেছে যে সিওভিড -১৯ থেকে ১,২৯৯ জন রোগী সুস্থ হয়েছেন, কিংডমে মোট পুনরুদ্ধারের সংখ্যা ৪ 46৫,৫46 to এ নিয়েছে।


মন্ত্রণালয় এই ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়ে পুনর্নবীকরণ করেছে, এবং এই ব্যবস্থাগুলি মেনে চলেন এবং নির্দেশনা মেনে চলুন।

ইসলামিক বিষয়ক মন্ত্রক চারটি অঞ্চলে নয়টি মসজিদকে অস্থায়ীভাবে সরিয়ে নিয়ে জীবাণুমুক্ত করার পরে নয়টি কর্নাভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে নতুন মসজিদ বন্ধ করে দিয়ে পুনরায় খোলা হয়েছে এবং 142 দিনের মধ্যে নির্বীজিত হওয়ার পরে পুনরায় খোলা হয়েছে।


করোনভাইরাস মহামারী বিশ্বব্যাপী 181 মিলিয়নেরও বেশি লোককে প্রভাবিত করেছে এবং মৃতের সংখ্যা প্রায় 3.94 মিলিয়নে পৌঁছেছে।

ٍSource ArabNews

SAudi News Bangla

Saa7oo

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال