আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি মহিলা ইঞ্জিনিয়াররা কীভাবে একটি পুরুষ-অধ্যুষিত শিল্প পরিবেশে পরিবর্তন আনছে

 ক্রমবর্ধমান সংখ্যক সৌদি মহিলা স্টেমের কেরিয়ার বেছে নিচ্ছেন এবং আরও লিঙ্গ-ভারসাম্যপূর্ণ কাজের পরিবেশে অবদান রাখায়, কিংডমের শিল্প খাত অন্তর্ভুক্তির পথে এগিয়ে চলেছে। (শাটারস্টক)



তরুণ সৌদিরা বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিতে এমএনএ মহিলাদের জন্য একটি লেজ জ্বলছে

ইঞ্জিনিয়ারিং দিবসে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দুই সৌদি তাদের জীবনকাহিনী বর্ণনা করেছেন


সাম্প্রতিক অগ্রগতি সত্ত্বেও, বিশেষত মধ্য প্রাচ্য এবং উত্তর আফ্রিকাতে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম) পেশায় মহিলারা সংখ্যালঘু রয়েছেন।






তা সত্ত্বেও, ক্রমবর্ধমান সংখ্যক সৌদি মহিলা স্টেমের কেরিয়ার বেছে নিচ্ছেন এবং আরও লিঙ্গ-ভারসাম্যপূর্ণ কাজের পরিবেশে অবদান রাখায়, কিংডমের শিল্প খাত অন্তর্ভুক্তির পথে এগিয়ে চলেছে।


আমালার উন্নয়ন বিশেষজ্ঞ রাজান আল্রাডাদী - লোহিত সাগরের উপকূলে যে কিংডম ভিশন ২০৩০ মেগা প্রকল্প রয়েছে তার মধ্যে একটি - এবং ডাব্লুএসপি মধ্য প্রাচ্যের স্নাতক পরামর্শক রুয়া মাহমুদ - একজন অগ্রণী পেশাদার-সেবা পরামর্শদাতা - সৌদিদের জ্বলন্ত ফসলের মধ্যে একটি নতুন ফসলের মধ্যে রয়েছেন। স্টেমের মহিলাদের জন্য একটি ট্রেইল।


"বেশিরভাগ ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের মতো আমিও গণিতে ভাল ছিলাম এবং সমস্যা সমাধানে আমি খুব পছন্দ করতাম," সম্প্রতি আরও রেকর্ড করা একটি পডকাস্ট শিরোনামের শিরোনামে আলারাডাদী বলেছিলেন, “আরও বিচিত্র ভবিষ্যতের জন্য ইঞ্জিনিয়ারিং রোল মডেল,

”ডাব্লুএসপি এবং আমালা দ্বারা আয়োজিত।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال