আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি বিনোদন, সেক্টর 2030 সালের মধ্যে $ 1.17 বিলিয়ন হতে হবে

 

One of the biggest entertainment investments in the Kingdom is the Qiddiya project. Announced in 2017, work at the site began in April the following year. (Photo/Qiddiya)





রিয়াদ: সৌদি বিনোদন ও বিনোদন খাত ২০৩০ সালের মধ্যে ১.১17 বিলিয়ন ডলার হওয়ার এবং পূর্বে প্রতি বছর ৪ 47..65 শতাংশ বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস রয়েছে, একটি নতুন শিল্প প্রতিবেদনে বলা হয়েছে।

মার্কিন ভিত্তিক গবেষণা ও বাজার গবেষণা সমীক্ষায় বলা হয়েছে যে প্রবৃদ্ধিটি ২০২০ সালে মাত্র ২৩.7777 মিলিয়ন ডলারের সাথে তুলনা করে।

“সৌদি আরবের বিনোদন শিল্প ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরব একটি অনন্য ও বিশ্বমানের বিনোদন কেন্দ্র তৈরিতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যাতে অভিনব যাত্রা, সাংস্কৃতিক বা তিহাসিক আকর্ষণ এবং মেগা ক্রীড়া ইভেন্টগুলি অন্তর্ভুক্ত রয়েছে, ”প্রতিবেদনে বলা হয়েছে।

সরকার এই পরিবর্তনতে অগ্রণী ভূমিকা পালন করেছে, জেনারেল অথরিটি ফর এন্টারটেইনমেন্ট (জিএই) 2016 সালে প্রতিষ্ঠা করেছে।

কিংডমের বৃহত্তম বিনোদন বিনিয়োগগুলির মধ্যে একটি হল কিদিয়া প্রকল্প। 2017 সালে ঘোষিত, সাইটে কাজ করা - রাজধানী থেকে মাত্র 40 মিনিটের ড্রাইভে অবস্থিত - পরের বছর এপ্রিলে শুরু হয়েছিল।

শহরটি - যা ৩ 366 বর্গকিলোমিটারেরও বেশি জমি জুড়ে থাকবে - একটি ফর্মুলা ওয়ান রেসিং ট্র্যাক, একটি সিক্স ফ্ল্যাগ থিম পার্ক, একটি ওয়াটার পার্ক, ফুটবল স্টেডিয়ামগুলি সহ ক্রীড়া সুবিধা এবং তরুণ সৌদি অ্যাথলিটদের উন্নয়নের অবকাঠামো এবং বিস্তৃত একটি বিস্তৃত স্থান রাখবে সাংস্কৃতিক, সৃজনশীল এবং শৈল্পিক ক্রিয়াকলাপ।

ফ্যালকন ফ্লাইটের নকশায় জানুয়ারিতে কাজ শুরু হয়েছিল, থিম পার্কে রেকর্ড-ব্রেকিং রোলার কোস্টার ফ্ল্যাগশিপ আকর্ষণ হিসাবে সেট হবে, এটি ২০২৩ সালে খোলার জন্য নির্ধারিত এবং ছয়টি থিমযুক্ত জমি জুড়ে ২৮ টি রাইড এবং আকর্ষণ প্রদর্শিত হবে।




ফেব্রুয়ারিতে, গল্ফ কিংবদন্তি জ্যাক নিক্লাসও ঘোষণা করেছিলেন যে তিনি কিংডিয়ায় প্রথম গল্ফ ডিজাইন প্রকল্প চিহ্নিত করে ক্বিডিয়ায় একটি কোর্স ডিজাইন করছেন।

"কিদিয়া, একটি গিগা-প্রকল্প যার দৃষ্টিভঙ্গি সৌদি ভিশন ২০৩০ থেকে উত্থাপিত, এটি বিনোদন, খেলাধুলা এবং কলাগুলির রাজধানীতে পরিণত হবে," ক্রিদিয়ার সিইও ফিলিপ গ্যাস আরব নিউজকে জানিয়েছেন।




“এটি এক বিপর্যয়কর গন্তব্য হবে যা বিশ্ব মঞ্চে স্বীকৃত সবচেয়ে উদ্ভাবনী এবং নিমজ্জনিত অভিজ্ঞতার আবাস হিসাবে, স্কেলটিতে একীভূত হয়ে এর আগে কখনও দেখা যায়নি। এটি জীবনের উদযাপন হবে - এমন জায়গা যেখানে পরিবার, বন্ধুবান্ধব এবং দম্পতিরা এক সাথে মানসম্পন্ন সময় ব্যয় করে এবং অবিস্মরণীয় স্মৃতি তৈরি করে।

মহামারী চলাকালীন ঘটনা-সিনেমাগুলি এবং অন্যান্য আকর্ষণগুলি করোনভাইরাস ভাইরাস বিধিনিষেধের অংশ হিসাবে বন্ধ করা হয়েছিল, 18 ই মে 18 মে বিনোদনমূলক ব্যবসায়গুলির কিছুটা সীমাবদ্ধতা এবং সামাজিক দূরত্বের নীতিমালা নিয়ে ফিরে এসেছিল।






গত মাসে জিএই চেয়ারম্যান তুরকি বিন আবদুলমোহেন আল শেখ “বিনোদনমূলক ধারণা” উদ্যোগের ফলাফল ঘোষণা করেছিলেন। প্রকল্পে জমা দেওয়া 12,000 এরও বেশি প্রস্তাবনা থেকে শীর্ষ 20 টি ধারণা নির্বাচন করা হয়েছিল।

শীর্ষ জমাটি ছিল "দ্য গ্রোভ", যা "নাট্য ও বাদ্যযন্ত্র, হাইকিং অভিযান এবং আরও অনেক কিছু এর মতো ক্রিয়াকলাপকে ঘিরে একটি সমৃদ্ধ অভিজ্ঞতা" হিসাবে বর্ণনা করা হয়েছে।

বিনোদন 2030 সালের ভিশনের অংশ হিসাবে নির্ধারিত সাংস্কৃতিক লক্ষ্যের একটি মূল উপাদান, যার লক্ষ্য এই দশকের শেষের দিকে এই খাতে গৃহস্থালী ব্যয় ২.৯ শতাংশ থেকে ফ্রম শতাংশে উন্নীত করা।

সৌদি আরবের সিনেমা হলে 35 বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল, এপ্রিল 2018 এ এ সময়ে বড় ব্রেকথ্রুগুলির একটি ছিল। ফলস্বরূপ, বিশ্বের বৃহত্তম সিনেমা অপারেটরদের কিছু কিংডমে চলে গেছে 

২০২০ সালের মধ্যে ৫০ টি স্থানে সম্প্রসারণের পরিকল্পনার অংশ হিসাবে ২০২০ সালের ডিসেম্বরে, বিশ্বের বৃহত্তম চলচ্চিত্রের প্রদর্শনী সংস্থা এএমসি এন্টারটেইনমেন্ট হোল্ডিংস সৌদি আরবে একটি ষষ্ঠ চলচ্চিত্র প্রেক্ষাগৃহ চালু করে।



এএমসি সৌদি বিনোদন কোও প্রতিষ্ঠা করেছে, সৌদি বিনোদন ভেনচারের একটি যৌথ উদ্যোগ, বিনোদন খাতের রাষ্ট্রীয় বিনিয়োগ ও উন্নয়নের বাহিনী হয়ে উঠতে পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের দ্বারা প্রতিষ্ঠিত একটি সত্তা।

সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক চেইন ভিওএক্স সিনেমাওস এসআর 2 বিলিয়ন ($ 533 মিলিয়ন) বিনিয়োগের অংশ হিসাবে 2023 সালের মধ্যে কিংডম জুড়ে 600 স্ক্রিন তৈরির পরিকল্পনা করেছে 





স্ব-উত্পাদিত সিনেমা ব্র্যান্ডগুলিও সমৃদ্ধ হয়েছে, এপ্রিলে এমইউভিআই সিনেমাগুলি ২০২১ সালের জন্য একটি এসআর ২০২০ মিলিয়ন সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করেছে। সংস্থাটি আগামী 12 মাস ধরে দেশব্যাপী 307 স্ক্রিনে বাড়ার পরিকল্পনা করছে এবং আটটি গুরুত্বপূর্ণ সৌদি অঞ্চলে ২৩ টি নতুন সাইট চালু করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال