আপনার হুরুব আছে কিনা চেক করুন

চূড়ান্ত স্বপ্নে ব্রাজিল আর্জেন্টিনার মুখোমুখি

 কোপা আমেরিকা-২০২১ এর স্বপ্নের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী




স্বপ্নের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামীকাল ভোরে বাংলাদেশ সময় ৬.০০ টায় ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে শিরোপার লড়াইতে মুখোমুখি হবে ফুটবল দুনিয়ার জায়ান্ট দুই দল।

 টানা দ্বিতীয়বার ব্রাজিলের শিরোপা উল্লাস? নাকি দীর্ঘ ২৯ বছরের শিরোপাখরা কাটবে আর্জেন্টিনার! জবাব মিলবে স্বপ্নের ফাইনালেই।



রাত পোহালেই মহারণ, স্বপ্নের ফাইনালে মুখোমুখি ব্রাজিল আর্জেন্টিনা। ফুটবল বিশ্বের শিহরণ জাগানো লড়াইয়ের অপেক্ষায় গোটা দুনিয়া। লিওনেল মেসি নাকি নেইমার জুনিয়র! হলুদ সবুজ সাজে ব্রাজিলিয়ানরা জয়োৎসবে মাতবেন নাকি আকাশী নীল ভক্তরা আকাশে উড়বেন সেই প্রতীক্ষার অবসান প্রায় ফুরালো বলে।




২০২১ আসরের কোপা আমেরিকার কোপা আমেরিকার ফাইনালে আগামীকাল ১১ জুলাই (রোববার) চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক ব্রাজিল।


 রিও ডি জেনেরিওতে অবস্থিত মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়।



ব্রাজিল আর্জেন্টিনার বৈরিতার সূচনা অনেকদিন আগের।
 তেল জল যেমন এক হয় না, এই দুই দেশের অবস্থাও তেমনি। ১৮২৫ সালে শত্রুতার সূচনা, সিসপ্ল্যাটাইন যুদ্ধের ময়দান থেকে।

 সেই শত্রুতা ২০২১ সালে এসেও এতটুকু কমেনি। আজো ব্রাজিল আর্জেন্টিনা ফুটবল মহারণে স্তব্ধ হয়ে যায় দুই দলের ভক্তরা, টানটান উত্তেজনা হার্ট এট্যাকের খোরাক যেন যোগায়!





১৮২৫ সালের সিসপ্ল্যাটাইন যুদ্ধ প্রায় দু’বছর আট মাস স্থায়ী ছিল। পরবর্তীকালে ব্রিটিশ ও ফরাসিদের মধ্যস্থতায় অবসান হয় সেই যুদ্ধের এবং সেই ভূখে ‘ইস্টার্ন রিপাবলিক অব উরুগুয়ে’ নামক স্বাধীন রাষ্ট্রের প্রতিষ্ঠা হয়। সেই থেকেই দুই প্রতিবেশীর মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু।



লিওনেল স্কালোনির হাত ধরে আর্জেন্টিনা অপরাজিত টানা ১৯ ম্যাচ। তিতের ব্রাজিলও হারেনি টানা ১৩ ম্যাচ। 

দুই দলের খেলোয়াড়রা দুর্দান্ত ছন্দে থাকাতেই সম্ভব হয়েছে এটা। প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা জেনে ফাইনালের একাদশ গড়তে অবশ্য হিমশিমই খাওয়ার কথা দুই দলের কোচের।



কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে গোল হজম করেননি ব্রাজিলের ম্যানসিটি গোলরক্ষক এডারসন। ব্রাজিলের রাইটব্যাক দানিলোর জায়গা পাকা হলেও লেফটব্যাকে রেনান লোদির সঙ্গে লড়াই অ্যালেক্স সান্দ্রোর।

 সেন্টারব্যাকে মার্কুইনহোসের সঙ্গী হিসেবে রিয়ালের এডার মিলিতাওর সাথে থাকবেন অভিজ্ঞ থিয়াগো সিলভা। চেলসিতে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন থিয়াগো, দূর্গ অটুট রেখে দলকে জিতিয়েছেন এফ এ কাপ
, চ্যাম্পিয়েন্স লীগের শিরোপা। এবার কি ব্রাজিলকে পারবেন আরো একটি শিরোপা এনে দিতে?



ব্রাজিল জাতীয় ফুটবল দলের অধিনায়ক থিয়াগো সিলভা বলেন, আমি শুধু বিশ্বাসই করি না বরং আমি নিশ্চিত যে মেসি একজন অপরিহার্য খেলোয়াড় যিনি একাই ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারেন। অবশ্যই আমরা তাকে নিয়ে পরিকল্পনা সাজিয়েছি। আমাদেরও নেইমার আছেন যিনি কিনা একাই ম্যাচের ফল বদলে দিতে পারেন। আমি বিশ্বাস করি এটি দুর্দান্ত একটি ম্যাচ হতে যাচ্ছে।
>
Source Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال