আপনার হুরুব আছে কিনা চেক করুন

১ সেপ্টেম্বর থেকে রিয়াদে গণপরিবহন চালু হবে



 রয়াল কমিশন ফর রিয়াদ সিটি জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে রিয়াদে গণপরিবহন কিং আব্দুলআজিজ বাস ট্রান্সপোর্ট নেটওয়ার্ক চালু করা হবে।



সৌদি পাবলিক ট্রান্সপোর্ট কোম্পানি জানিয়েছে, বর্তমানে সম্পূর্ণ প্রজেক্ট এর খরচ অনুমান করা কিছুটা কষ্টসাধ্য, কেননা এখনো অন্যান্য কর্তৃপক্ষের সাথে মিলে পাবলিক ট্রান্সপোর্ট চালু করার কাজ গুছিয়ে আনা হচ্ছে। পাবলিক ট্রান্সপোর্ট এর খরচ পরবর্তীতে সঠিক সময়ে সকলকে জানানো হবে।



উল্লেখ্য যে, ২০১৪ সালে ফ্রান্স এর একটি ডেভেলপমেন্ট কোপানির সাথে সম্মিলিতভাবে পাবলিক ট্রান্সপোর্ট চালু করার প্রকল্পের চুক্তি করে সৌদি পাবলিক ট্রান্সপোর্ট কোম্পানি, যেখানে মোট মূলধন ছিলো ১ কোটি রিয়াল, এই প্রকল্পের ৮০ ভাগ মালিকানা সৌদি পাবলিক ট্রান্সপোর্ট কোম্পানির, এবং বাকি ২০ শতাংশ উল্লেখ্য ফ্রেঞ্চ কোম্পানির।






কিং আব্দুলআজিজ পাবলিক ট্রান্সপোর্ট এই প্রদেশের সবচাইতে বড় গণপরিবহন প্রজেক্ট। এর মধ্যে গণপরিবহন হিসেবে বাস এর পাশাপাশি রিয়াদ মেট্রো রেল রয়েছে, যা সকল রেসিডেনশিয়াল এলাকা, এবং সকল সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, কমার্শিয়াল প্রতিষ্ঠান, এবং মেডিকেল ইন্সটিটিউশনে যাতায়াত অনেক সহজ করবে।

source dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال