আপনার হুরুব আছে কিনা চেক করুন

৩০ বছর হলেই টিকা গ্রহণ করা যাবে

এখন থেকে কোন ব্যক্তির বয়স ৩০ হলেই টিকা গ্রহণ করা যাবে। দেশে করোনা ভাইরাসের টিকা গ্রহণের বয়স ৩৫ থেকে কমিয়ে ৩০ বছরে নামিয়ে আনা হয়েছে। এখন বয়স ৩০ হলেই যে কেউ সুরক্ষা অ্যাপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই নিবন্ধন করে টিকা নিতে পারবেন।


গতকাল ১৯ জুলাই (সোমবার) বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের গঠিত ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য ডা. শামসুল হক।


ডা. শামসুল হক বলেন, সুরক্ষা অ্যাপসে টিকা নেওয়ার বয়স ৩০ বছর করা হয়েছে। বয়স কমিয়ে আনার বিষয়টি জাতীয় কমিটির সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, নির্দেশনা পেয়ে যাওয়ার পর সুরক্ষা অ্যাপে সেভাবে দিয়ে দেওয়া হয়। আর সুরক্ষা অ্যাপ দেখছে তথ্য প্রযুক্তি বিভাগ।





তবে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি তাদের সর্বশেষ বৈঠকে টিকা নিতে নিবন্ধনের বয়স ১৮ বছরে নিয়ে আসার পরামর্শ দিয়েছে। এরপর স্বাস্থ্যমন্ত্রীও জানিয়েছেন, তারা টিকা নিতে বয়স ১৮ বিবেচনার চিন্তাভাবনা করছেন।


উল্লেখ্য, দেশে গত ২৬ জানুয়ারি থেকে গণটিকা নিবন্ধন শুরু হয়। শুরুতে ৪০ বছর ঊর্ধ্বের নাগরিকরা টিকার জন্য নিবন্ধন করতে পারতেন। গত ৫ জুলাই স্বাস্থ্য অধিদফতর জানায়, ৩৫ বছর হলেই টিকার জন্য নিবন্ধন করা যাবে। এবার এটিকে ৩০-এ নামিয়ে আনা হলো।


Source news and image [ dakghar ] 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال