মাঠ পর্যবেক্ষণ সৈনিকদের মহিলারা



মক্কা - নজরদারি রেখে সিভিল ডিফেন্সের মহিলা কর্মীরা এ বছর একটি ঘটনা-মুক্ত হজ নিশ্চিত করতে তাদের পুরুষ সহযোগীদের সাথে পদক্ষেপ নেবে।



তারা আধুনিক প্রযুক্তি পরিচালনা, জরুরি পরিস্থিতি মোকাবেলা এবং হজের পুরো দিনগুলিতে পরিদর্শন ট্যুরগুলি পরিচালনা এবং মনিটরিংয়ের কাজকর্মের সুবিধার্থে আধুনিক অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করার বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত হওয়ায় তারা প্রতিরোধমূলক এবং উদ্ধার মিশনগুলিও সার্বক্ষণিক তদারকি করেন।


হজ মৌসুমে সিভিল ডিফেন্সের সাধারণ অধিদফতরের নেতৃত্বে সুরক্ষার প্রচেষ্টাগুলি সামগ্রিক সুরক্ষা নিশ্চিত করার জন্য সমস্ত মানবিক এবং প্রযুক্তিগত সক্ষমতা বজায় রাখার লক্ষ্য। 




অধিদপ্তর যে কোনও জরুরি পরিস্থিতিতে প্রতিক্রিয়া জানাতে সর্বশেষ প্রযুক্তি এবং সরঞ্জাম দিয়ে সজ্জিত বিশেষ দলগুলি ব্যবহার করে পাশাপাশি যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবেলার জন্য বিস্তৃত পরিকল্পনা প্রস্তুত করে।


এটি আবহাওয়ার পূর্বাভাস এবং যে কোনও সম্ভাব্য বৃষ্টিপাত বা অত্যন্ত উত্তপ্ত আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে শিখতে জাতীয় আবহাওয়া কেন্দ্রের সাথে সরাসরি সমন্বয় সাধন করে যাতে পরিস্থিতি সেই অনুসারে দ্রুত প্রক্রিয়া অনুসরণ করার সাথে স্বাচ্ছন্দ্যে মোকাবেলা করতে পারে।


 অধিদপ্তর সম্ভাব্য জরুরি পরিস্থিতিগুলি মোকাবিলার জন্য প্রস্তুতি গ্রহণ করে, এর পরিকল্পনা এবং পরিচালনার কার্যকারিতা পরিমাপ করতে মক ড্রিল পরিচালনা করে।


দ্রুত প্রতিক্রিয়া ক্ষেত্র কেন্দ্রগুলি মক্কার সর্বত্র এবং পবিত্র স্থানগুলি দমকল ও উদ্ধার দল, দ্রুত হস্তক্ষেপ দল এবং প্রতিরোধমূলক তদারকি দল দ্বারা পরিচালিত।

 তারা তীর্থযাত্রীদের সেবা প্রদানের জন্য কাজ করছে এমন সমস্ত সেক্টরের সাথে সমন্বয় করে তীর্থযাত্রীদের জন্য উপযুক্ত এবং নিরাপদ পরিবেশ তৈরিতে কাজ করে।


 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال