আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইসলামাবাদে পাকিস্তানের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী খানের সাথে সাক্ষাত করেছেন

 

 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রাষ্ট্রপতির বাসভবনে তার কার্যালয়ে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানকে স্বাগত জানিয়েছেন।


প্রিন্স ফয়সাল প্রধানমন্ত্রী সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে প্রধানমন্ত্রী এবং পাকিস্তানের সরকার ও জনগণের শুভেচ্ছা জানালেন, এবং খান রাজা, মুকুট রাজকুমার এবং সৌদি আরবের সরকার ও জনগণের প্রতি শুভেচ্ছা ও প্রশংসা জানান।


সংবর্ধনার শুরুতে প্রধানমন্ত্রী এই বছরের হজ মরসুমের সাফল্যের জন্য সৌদি নেতাদের অভিনন্দন জানিয়েছিলেন এবং তারা সিওভিড -১৯ এবং অন্যান্য মহামারীজনিত রোগের ছড়া থেকে মুক্ত পরিবেশ বজায় রাখতে সক্ষম হয়েছেন ’।


খান হজযাত্রীদের সময় স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য রাজ্য কর্তৃক গৃহীত সতর্কতামূলক পদক্ষেপের প্রশংসা করেন।



বৈঠকে তারা সৌদি-পাকিস্তান সমন্বয় কাউন্সিলের মাধ্যমে দু'দেশের মধ্যে টি তিহাসিক ও সুপ্রতিষ্ঠিত সম্পর্ক এবং সব ক্ষেত্রে তাদের উন্নয়নের উপায়গুলি পর্যালোচনা করেন, যার লক্ষ্য কার্যকর অংশীদারিত্ব বাড়ানো এবং সাধারণ আগ্রহের বিষয়গুলিতে সমন্বয় জোরদার করা।




উভয় পক্ষের জন্য আরও সমৃদ্ধি অর্জনের জন্য, বিনিয়োগের অন্বেষণের গুরুত্ব এবং কিংডম ভিশন ২০৩০ সম্পর্কিত উপলভ্য সুযোগগুলি নিয়েও উভয় পক্ষ বৈঠক করেছে।


প্রধানমন্ত্রী দু'দেশের অগ্রগতি ও উন্নয়নে সৌদি আরবে পাকিস্তানের সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন এবং উল্লেখ করেন যে জনগণের মধ্যে জনগণের মধ্যে সুস্পষ্ট সংযোগ সহযোগিতার দৃ of় ভিত্তি গড়ে তুলতে সহায়তা করেছে।


চলমান COVID-19 ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে পাকিস্তানি নাগরিকদের যে সমস্যার সম্মুখীন হচ্ছে তা উল্লেখ করে খান, সম্ভব হলে সৌদি আরবে তাদের ফিরে আসার সুবিধার্থে সময়োপযোগী ব্যবস্থার গুরুত্বকেও জোর দিয়েছিলেন।


পাকিস্তানের রাজধানী সফরকালে যুবরাজ ফয়সাল রাষ্ট্রপতি আরিফ আলভির সাথেও সাক্ষাত করেন, যিনি তার দেশ এবং সৌদি আরবের মধ্যকার দৃ  সম্পর্কের প্রতিধ্বনিত হন।


এই সফরটি প্রিন্স ফয়সালের এক বছরে পাকিস্তানের দ্বিতীয় রাষ্ট্রীয় সফর। তিনি 2020 সালের ডিসেম্বরে ইসলামাবাদে সর্বশেষ ছিলেন।

Source arabNews - Saudi News - Spa

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال