ভারত বলেছে যে তারা জুলাইয়ের শেষের দিকে দেশীয় ভ্যাকসিন সরবরাহের লক্ষ্য পূরণ করবে

 


নয়াদিল্লি - ভারত এই মাসের শেষের দিকে রাজ্যগুলিতে অর্ধ বিলিয়ন কোওড -১৯ টি ভ্যাকসিন ডোজ সরবরাহের লক্ষ্য পূরণ করবে, মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তবে যোগ করা হয়েছে যে সমস্ত ডোজ ততক্ষণে দেওয়া হবে না, রয়টার্সের মতে ।


গত মাসে সরকার দেশের সর্বোচ্চ আদালতকে বলেছিল যে চলতি বছরের জুলাইয়ের শেষদিকে ৫১6 মিলিয়ন ডোজ সরবরাহ করা হবে, যা এই বছর ভারতের অনুমান প্রাপ্ত বয়স্কদের মোট জনসংখ্যার সন্ধানের লক্ষ্যের একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।


স্বাস্থ্য মন্ত্রনালয় এক বিবৃতিতে বলেছে, "সত্য যে 2021 জানুয়ারী থেকে 31 জুলাই, 2021 পর্যন্ত মোট 516 মিলিয়নেরও বেশি ভ্যাকসিন ডোজ সরবরাহ করা হবে।"



"এক মাস জুড়ে বিভিন্ন সময়সূচীতে ভ্যাকসিন সরবরাহ করা হয়। সুতরাং, নির্দিষ্ট মাস অবধি অবধি ৫১6 মিলিয়ন ডোজ প্রাপ্তির অর্থ এই নয় যে এই মাস পর্যন্ত সরবরাহ করা প্রতিটি ডোজ সেবন / পরিচালনা করা হবে।"


ভারত জানুয়ারীর মাঝামাঝি থেকে প্রায় 438 মিলিয়ন ডোজ সরবরাহ করেছে, এটি চীনের পরে বিশ্বের সবচেয়ে বেশি তবে জনসংখ্যার তুলনায় অনেক দেশের চেয়ে কম।


 সরকারের ভ্যাকসিনেশন ওয়েবসাইট অনুযায়ী প্রাপ্তবয়স্ক জনসংখ্যার 10% - এটি 94 মিলিয়ন মানুষকে প্রয়োজনীয় দুটি ডোজ দিয়েছে।


Source Saudi Gazette

India News

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال