আপনার হুরুব আছে কিনা চেক করুন

ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন নয় এমন দেশ থেকে সম্পূর্ণভাবে টিকা দেওয়া পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারে

 


image source saudi gazette - news saudi
সৌদি আরবের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছে, ভ্রমণ নিষেধাজ্ঞার মুখোমুখি না হওয়া দেশগুলির সম্পূর্ণভাবে টিকা দেওয়া পর্যটকদের রাজ্যে প্রবেশের অনুমতি দেওয়া হবে।


একটি বিজ্ঞপ্তিতে, বেসামরিক বিমান চলাচলের জেনারেল অথোরিটি রাজ্যে পরিচালিত সমস্ত এয়ারলাইন্সকে প্রাইভেট ক্যারিয়ারসহ যেসব দেশ থেকে সৌদি আরবে আসার অনুমতি দেওয়া হয়েছে সেখান থেকে পর্যটক ভিসাধারী ভ্রমণকারীদের প্রবেশের অনুমতি দিতে বলেছে। সক্ষম কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য কমিটির সুপারিশে।


বর্তমানে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশগুলো হল ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিশর, তুরস্ক, আর্জেন্টিনা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, ইথিওপিয়া, ভিয়েতনাম, আফগানিস্তান এবং লেবানন।


এই দেশগুলিতে করোনাভাইরাস এবং এর বৈকল্পিক ক্ষেত্রে ক্রমাগত geেউয়ের কারণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


করোনাভাইরাস মহামারীর প্রাদুর্ভাবের পর থেকে রাজ্যের কর্তৃপক্ষ বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং ভ্রমণ নিষেধাজ্ঞার সিদ্ধান্তগুলি এর উপর ভিত্তি করে। রাজ্যে অনুমোদিত ভ্যাকসিনের একটি সম্পূর্ণ মাত্রা।






কর্তৃপক্ষ পর্যায়ক্রমে আগমনের পর পর্যটকদের জন্য একটি সহজ এবং ঝামেলা মুক্ত অভিবাসন প্রক্রিয়ার জন্য https://muqeem.sa/#/ ভ্যাকসিন-রেজিস্ট্রেশন/বাড়িতে লিংক অ্যাক্সেস করে ডেডিকেটেড ইলেকট্রনিক পোর্টালে করোনাভাইরাস ভ্যাকসিনের ডোজ নিবন্ধন করার গুরুত্বের উপর গুরুত্ব আরোপ করেছে। রাজ্যের বিমানবন্দর।


কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে এই পদ্ধতিগুলি 1 আগস্ট (রবিবার) থেকে কার্যকর হবে।


শুক্রবার, পর্যটন মন্ত্রণালয় ঘোষণা করেছে যে রাজ্য পর্যটকদের জন্য তার দরজা খুলে দেবে এবং ১ আগস্ট (রবিবার) থেকে পর্যটক ভিসাধারীদের প্রবেশের স্থগিতাদেশ প্রত্যাহার করবে।


সম্পূর্ণ ভ্যাকসিনযুক্ত পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারে না যদি তারা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রবেশ না করে যদি তারা আগমনের সময় টিকা সনদ এবং প্রস্থান করার সময় থেকে 72 ঘন্টার মধ্যে পরিচালিত নেতিবাচক পিসিআর পরীক্ষার প্রমাণ উপস্থাপন করে।


সম্পূর্ণরূপে টিকা দেওয়া হল যারা সৌদি আরবে অনুমোদিত একটি ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছে, যা ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা বা মডারেনা বা জনসন অ্যান্ড জনসনের একটি ডোজ।


এদিকে, যারা সিনোফার্ম বা সিনোভ্যাক ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন তারা যদি উপরে বর্ণিত চারটি ভ্যাকসিনের একটির অতিরিক্ত ডোজ পেয়ে থাকেন তবে তাদেরও অনুমতি দেওয়া হবে।


- Source Saudi news / SaudiGazette

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال