আপনার হুরুব আছে কিনা চেক করুন

পুনরায় বাংলাদেশে ফ্লাইট চালু করতে যাচ্ছে কুয়েত


 


Read News Of The World

করোনা ভাইরাসের সংক্রমণ কমতেই বাংলাদেশসহ ৬ দেশে বাণিজ্যিক ফ্লাইট পুনরায় চালুর সিদ্ধান্ত নিয়েছে কুয়েত।

 করোনা ভাইরাসজনিত কারণে বেশ কয়েকমাস ফ্লাইট বন্ধ থাকার পর আবারো ফ্লাইট চালু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। বাংলাদেশ ছাড়াও মিশর, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা পাচ্ছে বাণিজ্যিক ফ্লাইটের অনুমতি।


আবারো বাংলাদেশ কুয়েট ফ্লাইট চালু হতে যাচ্ছে।করোনা ভাইরাসের প্রকোপ কমায় বাংলাদেশসহ ৬ দেশের সঙ্গে সরাসরি বাণিজ্যিক ফ্লাইট আবার চালু করার সিদ্ধান্ত নিয়েছে কুয়েতের মন্ত্রপরিষদ।

 বাংলাদেশ ছাড়া অন্য দেশগুলো হলো মিশর, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।


এর আগে, করোনা ভাইরাস মহামারির কারণে কয়েক মাস ফ্লাইট স্থগিত রাখা হয়েছিল। উল্লেখ্য, কুয়েতে বসবাসকারী মোট নাগরিকের বেশিরভাগ ই প্রবাসী। দেশটিতে যে পরিমাণ মানুষ বসবাস করেন তার মধ্যে শতকরা ৭০ ভাগই এই দেশগুলোর নাগরিক।

Review

দেশটির মন্ত্রীপরিষদে সিদ্ধান্ত হয়েছে, কুয়েতে অননুমোদিত টিকা যেসব নাগরিক নিয়েছেন- যেমন সিনোফার্ম, সিনোভ্যাক এবং স্পুটনিক-ভি, তারা যদি কুয়েতে প্রবেশ করতে চান তাহলে কুয়েতে অনুমোদন দেয়া চারটি টিকা- ফাইজার/বায়োএনটেক, এস্ট্রাজেনেকা/অক্সফোর্ড, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের কমপক্ষে আরো একটি টিকা নিতে হবে।




উল্লেখ্য, এরই মধ্যে কুয়েতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ কমে এসেছে। 

সেখানে হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে ভর্তিও কমে গেছে। গত ৫ দিনে সেখানে আক্রান্তের সংখ্যা চার শ’য়ের নিচে নেমে এসেছে। এ নিয়ে সেখানে গত কয়েক সপ্তাহ ধরে একটানা আক্রান্তের সংখ্যা কমে আসছে।

  বিমানবন্দর -  news airport  -Evaluation

Dakghar24 Source

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال