আপনার হুরুব আছে কিনা চেক করুন

একক করোনাভাইরাস মামলার পর নিউজিল্যান্ড জাতীয় লকডাউনে

 



নিউজিল্যান্ড বুধবার থেকে তিন দিনের জন্য বন্ধ থাকবে।


 নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন মঙ্গলবার তার সবচেয়ে বড় শহর অকল্যান্ডে ছয় মাসের মধ্যে দেশের প্রথম করোনাভাইরাসের একটি নতুন কেস শনাক্ত হওয়ার পর দেশটিকে কঠোর লকডাউনে রেখেছিলেন।


সমস্ত নিউজিল্যান্ড বুধবার থেকে তিন দিনের জন্য লকডাউনে থাকবে যখন অকল্যান্ড এবং করোম্যান্ডেল, একটি উপকূলীয় শহর যেখানে সংক্রমিত ব্যক্তিটিও সময় কাটিয়েছিল, সাত দিনের জন্য লকডাউনে থাকবে।

তার কঠোর স্তরের 4 লকডাউন বিধি আরোপ করে, স্কুল, অফিস এবং সমস্ত ব্যবসা বন্ধ করে দেওয়া হবে এবং শুধুমাত্র প্রয়োজনীয় পরিষেবাগুলি চালু থাকবে।



আর্ডার্ন একটি সংবাদ সম্মেলনে বলেন, "আমরা যত দ্রুত সম্ভব এখান থেকে বেরিয়ে আসার জন্য সবচেয়ে ভালো কাজটি করতে পারি,"

তিনি বলেন, "আমরা এই ভিত্তিতে সিদ্ধান্ত নিয়েছি যে নীচে যাওয়ার চেয়ে উচ্চ শুরু করা এবং নীচে নেমে যাওয়া ভাল, ভাইরাস ধারণ না করা এবং এটি দ্রুত সরানো দেখুন।"

আর্ডার্ন বলেন, কর্তৃপক্ষ ধারণা করছে নতুন মামলাটি একটি ডেল্টা বৈকল্পিক সংক্রমণ যদিও এটি নিশ্চিত করা হয়নি। অন্যান্য মামলা হতে পারে, তিনি বলেন।

নিউজিল্যান্ডে করোনাভাইরাসের সর্বশেষ রিপোর্ট ফেব্রুয়ারিতে হয়েছিল।



নিউজিল্যান্ড একটি কঠোর এবং প্রথম দিকের কৌশল অনুসরণ করেছে যা দেশীয়ভাবে করোনাভাইরাসকে কার্যত নির্মূল করতে সহায়তা করেছে, মানুষকে সীমাবদ্ধতা ছাড়াই বসবাস করতে দিয়েছে যদিও এর আন্তর্জাতিক সীমানা অনেকাংশে বন্ধ রয়েছে।

দেশটিতে করোনাভাইরাসের প্রায় ২,৫০০ নিশ্চিত ঘটনা এবং ২ 26 টি মৃত্যুর খবর পাওয়া গেছে।





#New Zealand

#New Zealand_news

latest news New Zealand

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال