আপনার হুরুব আছে কিনা চেক করুন

হজ মন্ত্রণালয় ওমরাহর জন্য ৫০ জন ইরাকি হজযাত্রীর প্রথম ব্যাচকে স্বাগত জানায়

হজ ও ওমরাহ মন্ত্রণালয় ইরাক থেকে আগত ৫০ জন হজযাত্রীর প্রথম ব্যাচের সাথে সৌদি আরবের সাম্রাজ্যের বাইরে থেকে ওমরাহ পালনকারীদের আগমনকে স্বাগত জানায়।


ওমরাহ পালনকারীদের স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য ব্যাপক পরিষেবা ও প্রতিরোধমূলক ব্যবস্থার মধ্যে হজযাত্রীদের স্বাগত জানানো হচ্ছে।



সৌদি আরবের বাইরে থেকে ওমরাহ আবেদন গ্রহণের ধাপ ধীরে ধীরে পূর্ববর্তী পর্যায় অনুসরণ করে যা নাগরিক ও বাসিন্দাদের ওমরাহ করার অনুমতি দেয়।


মন্ত্রণালয়, স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করে, বিদেশ থেকে ওমরাহ পালনকারীদের আগমনের সুবিধার্থে কাজ করছে এবং যেসব দেশ থেকে মানুষ সরাসরি আসতে পারে তাদের তালিকা আপডেট করে।


এই তালিকাটি প্রাসঙ্গিক কর্তৃপক্ষ দ্বারা প্রস্তুত করা হয় ওমরাহ পালনকারীদের দেশগুলির স্বাস্থ্য বক্রতার উপর নির্ভর করে।



পাসপোর্ট জেনারেল ডিরেক্টরেট শনিবার বলেছিল যে এটি বিদেশ থেকে রাজ্যে আগত তীর্থযাত্রীদের প্রয়োজনীয় সেবা গ্রহণ এবং প্রদানের জন্য সমস্ত প্রয়োজনীয় মানবিক এবং প্রযুক্তিগত প্রস্তুতি সম্পন্ন করেছে।


এদিকে, জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পাসপোর্ট অধিদপ্তর শনিবার থেকে বিদেশ থেকে আগত তীর্থযাত্রীদের প্রথম ফ্লাইট গ্রহণের জন্য প্রস্তুত ছিল, এবং সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসারে রাজ্যে তাদের প্রবেশ সহজতর করার জন্য প্রস্তুত ছিল।


হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের মতে, সৌদি আরব ওমরাহ হজযাত্রীদের সংখ্যা 60,000 থেকে দৈনিক 120,000 এ উন্নীত করার পরিকল্পনা করেছে।

এদিকে, হজ ও ওমরাহ উপমন্ত্রী আব্দুলফাত্তাহ বিন সুলাইমান মাশাত জোর দিয়ে বলেন যে মন্ত্রণালয় বিভিন্ন দেশ থেকে আসা ওমরাহ পালনকারীদের গ্রহণ করেছে এবং সমস্ত প্রয়োজনীয় পরিষেবা প্রদান করেছে, যা স্বাস্থ্য এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের গুরুত্ব নির্দেশ করে।


image source saudi gazette

এই ব্যবস্থাগুলির মধ্যে রয়েছে রাজ্য এবং ওমরাহ পালনকারীর দেশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক স্বীকৃত ভ্যাকসিনের একটি সার্টিফিকেট সংযুক্ত করা, সত্যিকারের তথ্যের স্বীকৃতি এবং প্রাতিষ্ঠানিক পৃথকীকরণের প্রতিশ্রুতি যা সংশ্লিষ্ট এয়ারলাইন্স দ্বারা নির্ধারিত হয় যা ওমরাহ পালনকারীরা সৌদি আরবে প্রবেশের জন্য ব্যবহার করে। ওমরাহ পালনকারীদের কোয়ারেন্টাইন পালন করতে হবে এমন দেশগুলির তালিকা। - এসপিএ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال