আপনার হুরুব আছে কিনা চেক করুন

মেসির পর রোনালদোকেও কিনতে চাওয়া কে এই খেলাইফি?

 

নাসের আল খেলাইফি। ফুটবল দুনিয়ার অন্যতম সেরা সংগঠকই শুধু নন।

 ফুটবল বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি তিনি।

 এই মুহূর্তে বিশ্বের যে তিন মহাতারকা ফুটবল বিশ্ব শাসন করছেন তার মাঝে মেসি ও নেইমার এই দুইজনকে নিজ দলে ভিড়িয়েছেন নাসের।

 বিস্ময় হলেও সত্যি যে, তিনি দুর্বিন দৃষ্টি রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদোর দিকেও। কতটা টাকা থাকলে এটা সম্ভব!


 মেসি-নেইমার-রোনালদো একই দলে খেলবেন। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে চাইছেন নাসের আল খেলাইফি। ফুটবল রাজ্যের সম্রাট তিনি। কিন্তু কে এই খেলাইফি?







পুরো নাম নাসের বিন ঘানিম আল খেলাইফি। ১৯৭৩ সালে কাতারে জন্ম খেলাইফির। খুব সমৃদ্ধ ব্যবসায়িক ক্যারিয়ার। কাতার স্পোর্টস ইনবেস্টমেন্টস ও বিখ্যাত মিডিয়া বেইন মিডিয়া গ্রুপের চেয়ারম্যান।
 প্যারিস সেইন্ট জার্মেই ছাড়াও, কাতার টেনিস এবং এশিয়ান টেনিস ফেডারেশনের সভাপতি খেলাইফি। ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপ আয়োজক কমিটির সদস্য তিনি। তার চেয়েও বড় কথা ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান তিনি। তাছাড়াও, ব্যবসায়ী খেলাইফি স্পোর্টস বিজনেস ম্যান, ফেভারিট লিগ ওয়ান অ্যাওয়ার্ড ছাড়াও খেলাধুলায় অবদানে অনেক পুরস্কার অর্জন করেছেন।
 

ফুটবলের ক্যানভাসে প্রচুর অর্থ সম্পদের মালিক নাসের আল খেলাইফি ফুটবলে যা করতে চান তাই করে ছাড়েন। অঢেল প্রাচুর্য তার। ঠিক তেমনি ফুটবলের সাংগঠনিক মস্তিস্কও দারুণ। 

তাই তো ২০১১ সালে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) দায়িত্ব নেওয়ার পর ঘোষণা দেন, বিশ্বের সেরা তিন ক্লাবের মধ্যে এক পরিচিত ক্লাবে পরিণত করবেন পিএসজিকে।
 



যেই কথা, সেই কাজ। সেটা দেখান বিশ্ব সেরা ফুটবলারদের দলে ভিড়িয়ে। ডেভিড বেকহ্যাম, ইব্রাহিমোভিচদের দলে নিয়ে শুরু চমকের। সবচেয়ে চমকটা দেন ২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে পিএসজির ডেরায় ভিড়িয়ে। এরপর কিলিয়ান এমবাপ্পে, কাভানি, সিলভা, ডেভিড লুইস, ডি মারিয়া, রামোস নাভাসদের মতো তারকা ফুটবলারদের পিএসজিতে নিয়ে এক নক্ষত্রের ক্লাবে পরিণত করেছেন খেলাইফি। কিন্তু, রেকর্ড অর্থ খরচ করে সবাইকে স্তব্ধ করে বার্সা থেকে প্রায় ৭০০ কোটি টাকার বিনিময়ে পিএসজিতে এনেছেন ফুটবল ধ্রুব তারা মেসিকে।
 
বিস্ময়ের আরও আভাস দিয়েছেন খেলাইফি। মেসি নেইমারের পর এবার তার নাকি মনে ধরেছেন য়্যুভেন্তাস সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে। এই খবরটাও হয়তো একদিন সত্যি হবে। কারণ মানুষটার নাম নাসের আল খেলাইফি। যা চেয়েছেন তাই সম্ভব করে চলেছেন এই ফুটবল দুনিয়ায়। তাই মেসি নেইমারের সঙ্গে একই দলে রোনালদো খেলবেন- সেটা খেলাইফির পক্ষেই সম্ভব। কারণ টাকা তার কাছে তেজপাতা।


Source Somoynews Bangladesh

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال