আপনার হুরুব আছে কিনা চেক করুন

অনলাইন আর্ট হাউস সৌদি শিল্পীদের কাজ দিয়ে ফ্রেমের বাইরে চলে যায়

 


বিশ্বের প্রথম অনলাইন আর্ট নিলাম হাউজ শুধুমাত্র উদীয়মান প্রতিভা দ্বারা কাজ বিক্রি করে, তরুণ সৌদি শিল্পীদের তৈরি ডিজিটাল শিল্প বিক্রির পরিকল্পনা করছে।

সৌদি কিউরেটর মরিয়ম মোসাল্লি, সৌদি আরবের শীর্ষস্থানীয় বিলাসবহুল যোগাযোগ কনসালটেন্সি নিশ আরবের প্রতিষ্ঠাতা, উদ্যোগী তরুণ সৌদি শিল্পীদের সমর্থন, তাদের শিল্পকর্ম বিক্রি এবং নতুন দর্শকদের কাছে পৌঁছানোর প্রচারমূলক সুযোগ প্রদানের পরিকল্পনার অংশ।

মোসাল্লি বলেছিলেন যে তিনি "স্থানীয় সৌদি নান্দনিকতাকে সঠিকভাবে চিত্রিত করার জন্য" স্থানীয় ব্র্যান্ড এবং কোম্পানির সাথে তরুণ স্থানীয় সৃজনশীলদের সংযোগ স্থাপনের উদ্যোগটি স্থাপন করেছিলেন।

“আমি লক্ষ্য করছি, তরুণ সৌদি সৃজনশীলদের অন্যদের কণ্ঠস্বর না ধরে নিজেদের গল্প বলার স্বাধীনতা দেওয়া। আধুনিক সৌদি আরবের সাংস্কৃতিক দৃশ্যপট পরিবর্তনের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, ”মোসাল্লি আরব নিউজকে বলেন।



"কোনো না কোনোভাবে সৌদি অঞ্চল এই শিল্পীদের জন্য 'বাড়ি' প্রতিনিধিত্ব করে, এমন একটি বাড়ি যেখানে তারা এর সমৃদ্ধ শিল্প আন্দোলনে উল্লেখযোগ্য অবদান রাখে।"







তিনি যোগ করেছেন: "যদিও তাদের সাংস্কৃতিক তিহ্যের জন্য গর্বিত, এই শিল্পীরা তাদের বিখ্যাত রক্ষণশীল মূল্যবোধের জন্য পরিচিত একটি অঞ্চলের মধ্যে আত্মপ্রকাশের সীমানাও পরীক্ষা করতে চাইছেন।"

তিনি বলেন, অতীতে সৌদি শিল্পের বৈশিষ্ট্য ছিল রঙ, অলঙ্কৃত নিদর্শন এবং বিস্তৃত ইসলামী ক্যালিগ্রাফি, এবং জীবিকার পরিবর্তে শখ হিসেবে দেখা হত।

অত্যাধুনিক শিল্পীরা পেইন্ট, কোলাজ, ফটোগ্রাফি এবং ভিডিও সহ বিস্তৃত মাধ্যমগুলিতে কাজ করে। কেউ কেউ সেই প্রক্রিয়াটিকে দেখে যার মাধ্যমে তাদের কাজ থেরাপির মাধ্যম হিসেবে তৈরি করা হয়, যেমন নৃত্যের মতো আবেগপ্রবণ ফর্মগুলির সাথে জড়িত, অন্যরা সক্রিয়ভাবে এবং সমালোচনামূলকভাবে রাজ্যের পরিবর্তিত সাংস্কৃতিক ও রাজনৈতিক গতিশীলতা অনুসন্ধান করে, লিঙ্গ এবং ধর্ম সম্পর্কে ধারণা নিয়ে মন্তব্য করে।

যা দর্শকের কাছে স্পষ্ট, তা হল সমাজের মধ্যে ব্যক্তিদের দ্বারা প্রাপ্ত আনন্দ এবং সাময়িকতার মধ্যে বৈপরীত্য।

বদর আলী এবং নাসের আল-মুলহিমের মতো উদীয়মান সমসাময়িক শিল্পীরা বলছেন যে অনলাইন আর্ট গ্যালারি তাদের কাজ প্রদর্শন এবং বিক্রির একটি মূল্যবান সুযোগ দিয়েছে।





সৌদি শিল্পীদের প্রতি তার সমর্থনের বিষয়ে মন্তব্য করে, আউকার্টের প্রতিষ্ঠাতা নাতাশা আর্সেলান বলেন, প্ল্যাটফর্মের প্রথম সৌদি আরব বিক্রির আয়োজন করতে পেরে তিনি আনন্দিত।

  তিনি বলেন, "আমি আমাদের ভ্রমণের এই অংশটিকে আকর্ষণীয় মনে করেছি, সনাতন এবং সৌদির সবচেয়ে প্রতিশ্রুতিশীল উদীয়মান প্রতিভার theতিহ্যবাহী প্রক্রিয়ার মধ্যে মিল খুঁজে পেয়েছি।" "মরিয়মের সাথে কাজ করা একটি আনন্দের বিষয়, যার সাথে আমি একটি আন্তর্জাতিক দর্শকদের কাছে স্থানীয় প্রতিভা তুলে ধরার এবং উন্নীত করার মিশন ভাগ করে নিই।"


 




Source Saudi News -ArabNews - image Source - The news was coordinated via Google, and an employee via Chittagong

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال