আপনার হুরুব আছে কিনা চেক করুন

তাওয়াক্কালনা পাসপোর্ট সহজ আন্তর্জাতিক ভ্রমণের জন্য কাজ করে

 

Tawakkalna, Saudi News Bangla

যারা করোন এভিরাস ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছেন তাদের জন্য তাওয়াক্কালনা আবেদনের মাধ্যমে জারি করা স্বাস্থ্য পাসপোর্টটি আন্তর্জাতিক যাত্রীদের জন্য ভ্রমণ পদ্ধতির সুবিধার অংশ হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের (I A T A) আবেদনের সাথে যুক্ত হবে।


জেনারেল অথরিটি অফ সিভিল এভিয়েশন (GACA) এবং সৌদি ডেটা অ্যান্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অথরিটি (SDAIA) বুধবার এ বিষয়ে অপারেশনাল প্রটোকল চুক্তি স্বাক্ষর করেছে।

Read Newsletter

 এই সহযোগিতার স্মারকলিপি অনুসারে, তাওয়াক্কালনা আবেদনে স্বাস্থ্য পাসপোর্টটি আইএটিএ আবেদনের সাথে যুক্ত হবে।

এই চুক্তিতে সেরা আন্তর্জাতিক অনুশীলন অনুসারে ভ্রমণ পদ্ধতির সুবিধাসমূহ, স্বাস্থ্য পাসপোর্ট প্ল্যাটফর্মকে বিশ্বস্ত উত্স এবং স্বীকৃত পরীক্ষাগার থেকে এয়ারলাইন্সের সহযোগিতায় স্বাস্থ্য সনদ ডিজিটাইজ করার উদ্যোগ হিসেবে গ্রহণ করা, তাওয়াক্কালনা এবং আইএটিএ সংযোগের সহযোগিতার পাশাপাশি অ্যাপ্লিকেশন


এসডিএআইএ এবং জিএসিএ চুক্তির লক্ষ্য হল দুই পক্ষের মধ্যে সহযোগিতার ক্ষেত্রগুলির জন্য একটি সাধারণ কাঠামো প্রতিষ্ঠা করা, এবং এর মধ্যে রয়েছে ভ্রমণ পদ্ধতি সহজতর করা এবং স্বাস্থ্য ভিত্তিতে ভ্রমণকারীদের যোগ্যতা যাচাই করা নাগরিক সুরক্ষার জন্য বেসামরিক বিমান চলাচল আইন যাত্রী এবং স্টেকহোল্ডারদের অধিকার।


এসডিএআইএ-র চেয়ারম্যান আবদুল্লাহ আল-গামদি বলেন, স্বাস্থ্য পাসপোর্ট সংযুক্ত করার সাফল্য করোনাভাইরাস মহামারী মোকাবিলায় সরকারি সংস্থার প্রচেষ্টাকে সমর্থন করবে যাতে ভ্রমণকারীদের স্বাস্থ্যের অবস্থা সহজেই চিহ্নিত করা যায় এবং ভ্রমণ পদ্ধতি ডিজিটাল করা যায়।




তার পক্ষ থেকে, GACA সভাপতি আবদুল আজিজ আল-দুয়ালিজ বলেছেন যে কর্তৃপক্ষ তাওয়াক্কালনা সিস্টেমকে সমর্থন করতে চায় এবং আইএটিএ-র সাথে তার সহযোগিতা বাড়ানোর জন্য সমন্বিত ডিজিটাল সমাধানগুলি পৌঁছে দেয় যা রাজ্যে বিমান পরিবহন পুনরুদ্ধারে উৎসাহিত করে।

Review  News

কর্তৃপক্ষ বিমানবন্দরে গ্রাহকের অভিজ্ঞতা বা লজিস্টিক সার্ভিস ব্যবহার করতে সাহায্য করার জন্য প্রচেষ্টা করে যা পরিবহনের অন্যান্য মাধ্যমগুলির সাথে সংযোগ স্থাপন, বিমানে ওঠার পদ্ধতি সহজতর করা এবং গ্রাহকের জন্য একটি সমন্বিত এবং নমনীয় যাত্রা কভার করে।

Tawakkalna, Saudi News Bangla
source image saudi gazette


রাজ্য হল প্রথম দেশগুলির মধ্যে একটি যা একটি সরকারী প্ল্যাটফর্মকে একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মের সাথে যুক্ত করতে সফল হয়েছে সৌদি।

GACA- এর লক্ষ্য তাওয়াক্কালনা সিস্টেমকে সমর্থন করা এবং ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে রাজ্যের অবস্থানকে প্রতিফলিত করে এমন সমন্বিত ডিজিটাল সমাধান পৌঁছানোর জন্য IATA- এর সঙ্গে সহযোগিতা বাড়ানো।

এটি রাজ্য এবং বিশ্বে বিমান পরিবহনের দ্রুত স্বাভাবিককরণের ক্ষেত্রে এই উদ্যোগের ভূমিকা ছাড়াও, বিমান পরিবহন এবং রাজ্য থেকে এবং রাজ্যে ভ্রমণ পুনরুদ্ধারে উৎসাহিত করে।


Report Saudi G

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال