সৌদি আরবের পর্যটন খাতে বছরে 100 মিলিয়ন দর্শক আনার লক্ষ্য রয়েছে

রাজ্যের পর্যটন কেন্দ্রগুলির জন্য বিপণন এবং প্রচারমূলক প্রচারণা চালু করা হয়েছে ইন সৌদি 
লোহিত সাগরের ধন আবিষ্কারের জন্য জেদ্দা বন্দর থেকে ক্রুজ ভ্রমণ শুরু হয়েছে




জেদ্দা: সৌদি আরব আঞ্চলিক এবং আন্তর্জাতিক দর্শনার্থীদের জন্য একটি পর্যটন কেন্দ্র হয়ে উঠেছে এবং রাজ্যের পর্যটন খাত বিভিন্ন কর্মসূচি এবং উদ্যোগের ঘোষণা দিয়ে ভবিষ্যতের গতি বাড়িয়ে তুলছে।

সৌদি পর্যটন ভৌগোলিক এবং তিহাসিক বৈচিত্র্য প্রদান করে, প্রাকৃতিক সম্পদ, প্রত্নতাত্ত্বিক সম্পদ এবং পর্যটকদের আকাঙ্ক্ষা পূরণকারী তিহাসিক স্থানগুলি তুলে ধরে।

কোভিড -১  মহামারীর আগে, 50৫০,০০০ পর্যটক ভিসা জারি করা হয়েছিল, যেহেতু রাজ্যের পর্যটন কর্তৃপক্ষ প্রাথমিক পর্যায়ের 49 টি দেশকে লক্ষ্য করে ২০১ 2019 সালে পর্যটন ভিসা কর্মসূচি চালু করেছিল এবং ইলেকট্রনিকভাবে বা রাজ্যে প্রবেশ পয়েন্টের মাধ্যমে পর্যটক ভিসা অ্যাক্সেসের সুবিধা প্রদান করেছিল। 

নির্দিষ্ট নিয়ন্ত্রক নিয়ন্ত্রণের মধ্যে।




এটি 2030 সালের মধ্যে 100 মিলিয়ন দর্শনার্থীদের বার্ষিক ভ্রমণের সংখ্যা বাড়ানোর জন্য কিংডমের ভিশন 2030 এর লক্ষ্য অনুযায়ী পারফরম্যান্স সূচক নির্ধারণ করে, যার মধ্যে 55 মিলিয়ন দেশীয় এবং 45 মিলিয়ন আন্তর্জাতিক, এক মিলিয়ন কাজের সুযোগ এবং 10 শতাংশ বৃদ্ধি প্রদান দেশের জিডিপি ।
পর্যটকদের আকৃষ্ট করতে এবং পর্যটন বিনিয়োগ এবং বেসরকারি খাতের ভূমিকা সক্রিয় করতে কর্তৃপক্ষ কর্মসূচি তৈরি করেছে।


 কর্তৃপক্ষ স্থানীয় ও আন্তর্জাতিক পর্যটন প্রদর্শনী এবং অভ্যন্তরীণ এবং বাহ্যিকভাবে পরিচালিত মার্কেটিং গন্তব্য, সাইট, ভ্রমণপথ, পণ্য এবং পর্যটন প্যাকেজে অংশগ্রহণ করে।


مصدر الخبر عرب نيوز Arab News

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال