আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি আরবে আগমনেচ্ছু যাত্রীদের দৃষ্টি আকর্ষণ!

 


muqeem news ksa , saudi news bangla

সৌদি আরবে আগমনেচ্ছু যাত্রীদের দৃষ্টি আকর্ষণ!

সৌদি পাসপোর্টস (জাওয়াযাত) আজ এক বিজ্ঞপ্তিতে সৌদি আরবে আগমনেচ্ছু সকল ননসৌদি ভ্রমণকারীদের সৌদিতে প্রবেশের পুর্বেইে মুকিম ই-পরিষেবার এই লিংকে যেয়ে   

https://muqeem.sa/#/vaccine-registration/home



  রেজিষ্ট্রেশন সম্পন্ন করার নির্দেশনা জারি করেছে। জাওয়াত জানিয়েছে এতে করে এয়ারপোর্টে ইমিগ্রেশনে অপেক্ষার সময় কমবে। এই নির্দেশনা সৌদি নাগরিক ব্যতীত সকল দেশের সকল ইমিউন- নন ইমিউন- ভেকসিনেটেড- নন ভেকসিনেটেড, নতুন- পুরাতন রেসিডেন্ট  (প্রবাসী কর্মী), সব ধরণের ভিসাধারি, এবং সকল  ভিজিটরের জন্য প্রজোয্য হবে।



🔺 ইকামাধারী (প্রবাসী কর্মী) টিকাপ্রাপ্তদের রেজিষ্ট্রেশন লিংক- https://muqeem.sa/... 

🔺  ইকামাধারী (প্রবাসী কর্মী) টিকাহীনদের রেজিষ্ট্রেশন লিংক  - https://muqeem.sa/... 

🔺 টিকা প্রাপ্ত ভিজিটরদের রেজিষ্ট্রেশন লিংক-  https://muqeem.sa/...

🔺 টিকা ছাড়া ভিজিটরদের রেজিষ্ট্রেশন লিংক- https://muqeem.sa/... 

যাত্রার ৭২ ঘন্টা পূর্বেই রেজিষ্ট্রেশন   সম্পন্ন করতে হবে।


 

অপরদিকে গতকাল সৌদি সিভিল এভিয়েশন গত ১৩/০৬/২০২১ তারিখেই সকল এয়ারলাইন্সকে ১৬/৬/২০২১ তারিখ হতে সকল যাত্রীকে যাত্রার পূর্বে উক্ত রেজিষ্ট্রেশন ছাড়া বিমান আরোহনে অনুমতি না দেয়ার জন্য নির্দেশনা দিয়েছে। তাই যারা বাংলাদেশ হতে সৌদি আরবে আসবেন তাদেরকে যাত্রার ৭২ ঘন্টা পূর্বে মুকিম ই-পরিষেবার উপরোক্ত লিংকে অবশ্যই রেজিষ্ট্রেশন সম্পন্ন করার অনুরোধ করা যাচ্ছে।

 

এছাড়া যারা বাংলাদেশে টিকা গ্রহোন করেছেন এবং সার্টিফিকেট আছে তারা সেই টিকার তথ্য সৌদি সিস্টেমে অন্তর্ভুক্ত করতে প্রদত্ত টিকার অনুদিত সনদ সৌদি স্বাস্থ মন্ত্রণালয়ের এই লিংকে https://eservices.moh.gov.sa/CoronaVaccineRegistration গিয়ে আপলোড করে আবেদন করতে হবে। উল্লেখ্য টিকা নিয়ে এখানে রেজিষ্ট্রেশন সম্পন্ন না করলে তা তাওয়াক্কালনায় দেখাবেনা, ফলে দৈনন্দিন নানা জটিলতার মুখোমুখি হতে হবে।   (ইতোমধ্যে কয়েকজন সফল রেজিষ্ট্রেশনকারী বাংলাদেশী জানিয়েছেন তাদের টিকার সনদ ঢাকাস্থ সৌদি দূতাবাস হতে সত্যায়িত করে আনার পরেই তা কার্যকর হয়েছে) 

তাওয়াক্কালনা সংক্রান্ত ভালো খবর হলো এপটি বাংলাদেশ থেকেও এখন থেকে ওপেন করা যাবে মর্মে এপ কর্তৃপক্ষ জানিয়েছে। তবে সেক্ষেত্রে সৌদি সীম কার্ডটি সচল রাখতে হবে মর্মে সূত্র জানিয়েছে। 


মোঃ মামুনুর রশিদ 

রিয়াদ, ১৬/০৬/২০২১

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال