অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার উপরে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার।

 

সৌদি সেন্ট্রাল ব্যাংক  এর নির্দেশনা অনুযায়ী 

Saudi News Bangla

অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার উপরে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার

গ্রাহকরা সৌদি আরবের কোন ব্যাংকে অনলাইনের মাধ্যমে ব্যাংক একাউন্ট খুলতে পারবেন না

সৌদি সেন্ট্রাল ব্যাংক এর দেয়া নির্দেশনা অনুযায়ী, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সকল ব্যাংক অনলাইনের মাধ্যমে গ্রাহক এর ব্যাংক একাউন্ট খোলার সেবা বন্ধ রাখবে। আগামী ১০ এপ্রিল থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।



অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার উপরে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার

সৌদি সেন্ট্রাল ব্যাংক জানিয়েছে, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত শুধুমাত্র বিভিন্ন ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে তবেই ব্যাংক একাউন্ট খুলতে পারবেন সৌদি নাগরিক এবং প্রবাসীরা। এরফলে গ্রাহকের পরিচয় যাচাই করা আরো সহজ হবে ব্যাংক কর্মকর্তাদের জন্য।

অসাধু ব্যক্তিদের অনলাইনে ব্যাংক একাউন্ট খুলে বিভিন্ন জালিয়াতি করা থেকে বিরত রাখার জন্যই এই নির্দেশনা প্রদান করেছে সৌদি সেন্ট্রাল ব্যাংক।


Saudi Banks

অনলাইনে ব্যাংক একাউন্ট খোলার উপরে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার

এছাড়াও নতুন নির্দেশনা অনুযায়ী, সৌদি প্রবাসীরা তাদের মানি ট্রান্সফার এর তথ্যাবলী এবং বেনিফিশিয়ারি দের নাম অনলাইনের মাধ্যমে প্রদান করতে পারবেন না, তাদেরকে ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে তারপরে মানি ট্রান্সফার বেনিফিশিয়ারি এর নাম ও তথ্যাবলী সংযুক্ত করতে হবে। এছাড়াও এখন থেকে অনলাইনে সর্বোচ্চ ৬০ হাজার রিয়াল মানি ট্রান্সফার করতে পারবেন গ্রাহকরা। সৌদি আরবের অভ্যান্তরীন ট্রান্সফার এর জন্য ২ ঘন্টা এর ট্রানজিট সময় এর প্রয়োজন হবে, এবং আন্তর্জাতিক মানি ট্রান্সফার এর জন্য ২৪ ঘন্টা সময় নেবে ব্যাংক।


Source Saudi News

 report Dakghar


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال