চলতি বছরে হজ করার সুযোগ পাবেন ১০ লাখ হাজী। Hajj 2022

 

Hrama Makkah Hajj2022

Hajj 2022

চলতি বছরে হজ করার সুযোগ পাবেন ১০ লাখ হাজী।

সৌদি প্রেস এজেন্সিতে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে সৌদি সরকার ঘোষণা দিয়েছে, চলতি বছরের আসন্ন হজে সৌদি নাগরিক এবং প্রবাসী এবং বিদেশী মুসলিমদের মিলিয়ে সর্বমোট ১০ লাখ ধর্মপ্রাণ হাজী হজ করার সুযোগ পাবেন। আজ শনিবারে এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সৌদি প্রেস এজেন্সি।


Hajj 2022

চলতি বছরের মোট হাজীর সংখ্যা বৃদ্ধি করে ১০ লাখ হাজীকে পবিত্র হজ পালনের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছে সৌদি সরকার। ইংরেজি ২০২২ বা হিজরি ১৪৪৩ সালে সৌদি আরবের স্থানীয় এবং বিদেশী হাজীরা মিলে সম্মিলিতভাবে মোট ১০ লাখ ধর্মপ্রাণ মুসলিম হজ পালনের সুযোগ লাভ করবেন।

সৌদি হজ এবং উমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, মক্কার গ্র্যান্ড মসজিদ এবং মদিনায় নবীজীর মসজিদে যাতে সর্বোচ্চ পরিমান ধর্মপ্রাণ মুসলিম ইবাদত করার সুযোগ পান এবং এর পাশাপাশি মসজিদদ্বয় এর নিরাপত্তা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় থাকে, সেবিষয়ে সর্বদা সচেষ্ট রয়েছে কর্তৃপক্ষ।

সৌদি আরবের বাইরের কোন দেশ থেকে কতজন হাজী এবছর হজ করার সুযোগ পাবেন, সেটা পুর্বনির্ধারিত দেশভিত্তিক কোটা এর উপর এবং স্বাস্থ্যবিধি এর উপর নির্ভর করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


চলতি বছরে হজ করার সুযোগ পাবেন ১০ লাখ হাজী।

যেসকল ব্যক্তির বয়স ৬৫ বছরের কম এবং যারা সৌদি আরবে অনুমোদিত করোনা ভ্যাকসিনগুলো ইতিমধ্যেই গ্রহণ করেছেন, তারাই এবছর হজ পালন করার জন্য বিবেচিত হবেন।

এছাড়াও হজ পালনের সুযোগপ্রাপ্ত হাজীদের সৌদি আরবে প্রবেশের পূর্ববর্তী ৭২ ঘন্টার মধ্যে করা কোভিড নেগেটিভ পিসিআর টেস্ট এর রিপোর্ট প্রদর্শন করে তবেই সৌদি আরবে প্রবেশ করতে হবে।

এছাড়াও সকল হাজীকে সৌদি আরবের নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, এবং হজ এর আনুষ্ঠানিকতা পালন করার সময় সকল নির্দিষ্ট সতর্কতা মেনে চলতে হবে।


Source Saudi News

Hajj 2022


 The largest percentage during Hajj 2022 will be for pilgrims coming from outside Saudi Arabia, and all countries are allowed to participate in Hajj without any exception, the spokesperson of the Ministry of Hajj and Umrah Hisham Saed announced.

The spokesperson emphasized during an interview with Al-Arabariya, the decision to set aside the largest percentage of Hajj for pilgrims from abroad is to give them the opportunity, especially after a two-year hiatus due to the COVID-19 pandemic, which did not enable them to perform the Hajj rituals.


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال