ফ্যামিলি আনতে বা জিয়ারা ভিসা আবেদন করতে কি কি লাগবে?

 ফ্যামিলি আনতে বা জিয়ারা ভিসা আবেদন করতে কি কি লাগবে?

ফ্যামিলি আনতে বা জিয়ারা ভিসা আবেদন করতে কি কি লাগবে?

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি আপনারা ভালো আছেন। প্রবাসী ভাইয়েরা নিজের ফ্যামিলিকে অন্ততপক্ষে ১ একবার হলেও সৌদি আরবে নিয়ে আসতে ইচ্ছুক। বর্তমানে স্বল্প সময় এবং অল্প খরচে পরিবারকে সৌদি আরবে আনতে সক্ষম হচ্ছে। জিয়ারা ভিসা আবেদন করতে কি কি লাগবে তা হল:


১. ইকামার মেয়াদ থাকতে হবে মিনিমাম ৩ মাসের উপরে ।

২. ইকামার মেয়াদ ৩ মাসের উপরে এই কারণে থাকতে হবে যে, জিয়ারা ভিসা আবেদন করার পর ৩/৪ দিন সময় লেগে যায় চেম্বার অব কমার্স  বা গূরফা তিজারিয়া করতে।

৩. অবশ্যই ইকামার মেয়াদ থাকতে হবে না থাকলে আবেদন করা যাবে না ।

৪. জিয়ারা ভিসায় কারা কারা আসতে পারবে তা হল: 

আপনি একসাথে সর্বোচ্চ ৯ জনকে আবেদন করতে পারবেন, সৌদি আরবে একই খরচে ৯ জনের ভিসা একসাথে বাহির হবে কিন্তু দেশে স্টাম্পিং করার সময় আলাদা আলাদা হিসাব হবে।



আপনার এবং আপনার বাবার রক্ত সম্পর্কিত ৯ জনকে আপনি আনতে পারবেন। এছাড়া আপনি আপনার স্ত্রী সম্পর্কিত ৯ জনকেও আনতে পারবেন। আপনার স্ত্রীর সম্পর্কের যেমন স্ত্রীর বাবা - মা, শালা শালিকা এরকম কয়েকজন এবং আপনি আপনার বাবা - মা ,ভাই বোন সবাইকে আনতে পারবেন। আবেদন করার পর ১২/১৫  দিনের মধ্যে ভিসা হাতে এসে যায় এবং এই ভিসা দেশে কোন এজেন্সিকে পাঠিয়ে দিবেন আর এজেন্সি আপনার পরিবারের জন্য এপয়েন্টমেন্ট নিবে । 

এপয়েন্টমেন্ট নেওয়ার পর তারিখ মোতাবেক ঢকায় যমুনা ফিউচার পার্কে তাশিরা সেন্টারে গিয়ে  ফিঙ্গারপ্রিন্ট দিবেন। 


একটা জিনিস খেয়াল রাখবেন  জিয়ারা ভিসা আবেদন করার পূর্বে সকল তথ্য ভালো করে চেক করে নিবেন যেন আপনার নামের সাথে আপনার পরিবারের নাম  গড়মিল  না হয় । গড়মিল দেখা দিলে কিন্তু ভিসা স্টাম্পিং হবে না । ভিসা স্ট্যাম্পিং করার জন্য আপনার নাম, কাবিনে আপনাদের সকল তথ্য ঠিকভাবে থাকতে হবে। বর্তমানে জিয়ারা ভিসা স্টাম্পিং করার জন্য বিভিন্ন এজেন্সি ২০/২২ হাজার টাকা নিচ্ছে। 


মোটামুটি এগুলোই হচ্ছে জিয়ারা ভিসায় আবেদন করে  ফ্যামিলিকে সৌদি আরবে নিয়ে আসার প্রক্রিয়া।


ধন্যবাদ, ভালো থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال