আপনার হুরুব আছে কিনা চেক করুন

দেশে কোয়ারেন্টিন করলে সৌদি আরবে অব্যাহতির অনুরোধ

দেশে কোয়ারেন্টিন করলে সৌদি আরবে অব্যাহতির অনুরোধ





বাংলাদেশের কর্মীরা দেশে কোয়ারেন্টিন শেষ করে সৌদি আরব গেলে তাঁদের কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়ার অনুরোধ করেছে বাংলাদেশ।

 পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আজ শনিবার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে টেলিফোনে আলাপের সময় এ অনুরোধ জানান। বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।





বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা সৌদি আরব গিয়ে সে দেশে কোয়ারেন্টিন থেকে অব্যাহতি পেলে তাঁদের খরচের সাশ্রয় হবে। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধটি বিবেচনার আশ্বাস দেন।


প্রসঙ্গত, এখন বাংলাদেশের কর্মীদের সৌদি আরবে পৌঁছানোর পর সাত দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়। সৌদিপ্রবাসী কর্মীদের হোটেলে থাকার জন্য ভর্তুকি দেবে সরকার। করোনাভাইরাস সংক্রমণের সময়েও বাংলাদেশি কর্মীদের সৌদি আরবে যাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানান আব্দুল মোমেন।


সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ বলেন, এ বছর করোনা মহামারির কারণে অন্য দেশ থেকে কোনো ব্যক্তি সৌদি আরবে গিয়ে হজ পালন করার সুযোগ পাবেন না। তবে সৌদিতে অবস্থানরতরা হজ পালনের সুযোগ পাবেন।



আব্দুল মোমেন বলেন, মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে সে দেশে নিরাপদ মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনকে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব আরোপ করে। এ বিষয়ে তিনি সৌদি আরবের সহযোগিতা কামনা করেন।


Source prothomalo

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال