আপনার হুরুব আছে কিনা চেক করুন

পাঁচটি বিশ্ববিদ্যালয়ের অংশীদারিতে সমৃদ্ধকরণ কার্যক্রম চালু করা হয়েছে


 


রিয়াদ - কিং আবদুলাজিজ এবং তাঁর কম্পায়েন্স ফাউন্ডেশন ফর গিফটেডনেস অ্যান্ড ক্রিয়েটিভিটির (মাওবিবা) আয়োজিত সমৃদ্ধ  প্রোগ্রামটি রবিবার এখানে পাঁচটি সৌদি বিশ্ববিদ্যালয়ের অংশীদারিত্বের সাথে চালু করা হয়েছিল।



সৌদি আরবের রাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে 6,০০০ শিক্ষার্থীকে ২৩ দিনের মধ্যে নিবিড়ভাবে সরবরাহ করার জন্য ২৩ টি বৈজ্ঞানিক ইউনিটে ইঞ্জিনিয়ার, চিকিৎসক এবং বিজ্ঞানীদের রূপান্তর করার লক্ষ্যে এই প্রোগ্রামটি চালু করা হয়েছিল।


প্রোগ্রামের উন্নত বৈজ্ঞানিক ইউনিটগুলি জন হপকিনস সেন্টার ফর ট্যালেন্টেড ইয়ুথ (সিটিওয়াই) এর সহযোগিতায় প্রস্তুত করা হয়েছিল।



এই প্রচেষ্টাগুলি প্রতিভাধর শিক্ষার্থীদের কাছে পৌঁছানোর জন্য জাতীয় প্রোগ্রামের মাধ্যমে সন্ধান করা শিক্ষার্থীদের জন্য দেওয়া ফাউন্ডেশনের প্রোগ্রামগুলির অংশপার্ট 


বাছাই প্রক্রিয়াটি প্রতি বছর মাওহিবা দ্বারা শিক্ষা মন্ত্রকের সাথে একটি কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে অনুষ্ঠিত হয় এবং সৌদি আরব রাজ্য জুড়ে সমস্ত পাবলিক শিক্ষার শিক্ষার্থীদের তাদের বিদ্যালয়ের মাধ্যমে বা সরাসরি প্রোগ্রামে নিবন্ধনের অনুমতি দেয়।



গ্রীষ্মের একাডেমিক সমৃদ্ধকরণ প্রোগ্রামটি শিক্ষার্থীদের জ্ঞানীয় জ্ঞান বৃদ্ধি, দক্ষতা এবং প্রস্তুতি বাড়ানো, বৈজ্ঞানিক ও ব্যবহারিক দক্ষতা তৈরি এবং শিক্ষার্থীদের চ্যালেঞ্জকে চ্যালেঞ্জ জানাতে এবং তাদের দক্ষতা বিকাশের চেষ্টা করে see



মাওবিবা উল্লেখ করেছেন যে এই গ্রীষ্মের একাডেমিক সমৃদ্ধকরণ প্রোগ্রামটিতে বৈজ্ঞানিক এবং দক্ষতার দিকগুলি অন্তর্ভুক্ত থাকবে, যা ব্যক্তিগত এবং সামাজিক দক্ষতা বাড়াতে এবং একবিংশ শতাব্দীর দক্ষতার সাথে শিক্ষার্থীদের পরিচিত করতে ভূমিকা রাখবে।


saudi gazette


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال