আপনার হুরুব আছে কিনা চেক করুন

দেশে কঠোর লকডাউন বাস্তবায়নে মোতায়েন থাকবে সেনাবাহিনী

 দেশে কঠোর লকডাউন বাস্তবায়নে মোতায়েন থাকবে সেনাবাহিনী


Bangla Latest News


সর্বাত্মক এই লকডাউনে কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারবে না।

আগামী ১ জুলাই থেকে ৭ জুলাই দেশে কঠোর লকডাউন বাস্তবায়নে মোতায়েন থাকবে সেনাবাহিনী।

 এ ব্যাপারে মন্ত্রীপরিষদ সচিব জানিয়েছেন, ‘করোনায় বিধিনিষেধ প্রতিপালনে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা টহল থাকবে।
 মাস্কপরাসহ স্বাস্থ‌্যবিধি নিশ্চিত করা হবে।’




দেশে কঠোর লকডাউন বাস্তবায়নে মোতায়েন থাকবে সেনাবাহিনী এ তথ্য জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব আনোরারুল ইসলাম। জরুরী পরিষেবা ব্যতীত সকল সরকারি বেসরকারি অফিস আদালত থাকবে বন্ধ।





দেশে আগামী ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত সারাদেশে কঠোর বিধিনিষেধ দিতে যাচ্ছে সরকার। এই সময়ে ঘরের বাইরে আসা যাবে না, থাকবে না মুভমেন্ট পাশও।









আজ ২৮ জুন (সোমবার) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি আরো জানান, ‘সর্বাত্মক এই লকডাউনে কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারবে না। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সরকারি, বেসরকারি অফিস, শপিংমল দোকান পাট, মার্কেট বন্ধ থাকবে। শিল্প কারখানা ও গার্মেন্টস খোলা রাখার বিষয়ে কাল সিদ্ধান্ত হবে।’



সর্বাত্মক লকডাউনে সরকার কঠোর থাকবে জানিয়ে আনোয়ারুল ইসলাম বলেন, ‘করোনায় বিধিনিষেধ প্রতিপালনে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা টহল থাকবে।  মাস্কপরাসহ স্বাস্থ‌্যবিধি নিশ্চিত করা হবে।’ এবার পুলিশের মুভমেন্ট পাশ থাকছে না বলেও জানান তিনি।









জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে সামাজিক নিরাপত্তা কর্মসূচিও আওতায় গরিব মানুষকে, বিশেষ করে শহরের গরিব মানুষকে সহায়তার ব্যবস্থা নিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে।
 এ ছাড়া বৈঠকে বিশেষ নিরাপত্তা বাহিনী (এসএসএফ) আইন ও মহাসড়ক আইনের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

উল্লেখ্য, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৫ জুন কোভিড-১ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি পতিরোধ করার জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করে।



এরই ধারাবাহিকতায় সোমবার থেকে সীমিত পরিসরে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। জুন ক্লোজিংয়ের জন্য ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত এই ‘লকডাউন’ শেষ হবে।



Source Bangla News Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال