আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি আরব থেকে ভ্রমণকারীরা বাধামুক্তভাবে ইউরোপে ভ্রমণ করতে পারবেন


 

আজ বুধবারে ইইউ এর অ্যাম্বাসাডরদের একটি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি সপ্তাহে এই সভায় ইইউ এর  বাইরের দেশগুলোর করোনা পরিস্থিতি যাচাই করা হয়, এবং সেসকল দেশ থেকে ভ্রমণকারীরা ইউরোপিয়ান ইউনিয়নে প্রবেশ করা সুরক্ষিত কিনা সেব্যাপারে আলোচনা করা হয়। আজ আয়োজিত হওয়া এই সভায় সৌদি আরব সহ আরো ১০টি দেশ থেকে ভ্রমণকারীদের ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলোতে ভ্রমণের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়।



সৌদি আরব বাদে বাকি ১০টি দেশ হচ্ছেঃ আর্মেনিয়া, আজারবাইজান, বসনিয়া, হার্জেগোভিনা, ব্রুনেই, কানাডা, জর্ডান, করভো, মোলডোভা, মন্টেগ্রো, এবং কাতার।






সৌদি আরব ও উল্লেখিত ১০টি দেশ বাদে আরো যেসকল দেশ ইউরোপিয়ান ইউনিয়ন এর সেফ ট্রাভেল লিস্টে রয়েছেঃ আলবেনিয়া, অস্ট্রেলিয়া, ইজরায়েল, জাপান, লেবানন, নিউজিল্যান্ড, উত্তর ম্যাকাডোনিয়া, রুয়ান্ডা, সার্বিয়া, সিঙ্গাপুর, সাউথ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, এবং আমেরিকা।




ইইউ এর সাবেক সদস্য যুক্তরাজ্য এই সেফ ট্রাভেল লিস্ট থেকে বাদ পড়েছে। 


সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাস এর নিত্যনতুন ভ্যারিয়ান্ট পরিলক্ষিত হবার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে ইইউ এর বিজ্ঞপ্তিতে।





ইতিমধ্যেই ইইউ এর বেশকিছু দেশ সৌদি আরব থেকে ভ্রমণকারীদের তাদের দেশে ভ্রমণের উপরে থাকা নিষেধাজ্ঞা তুলে নিয়েছিলো। 


সৌদি আরবে করোনাভাইরাস পরিস্থিতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মোকাবেলা করা এবং করোনা মোকাবেলায় সফল হবার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Source dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال